অপেক্ষার পালা শেষ হলো নাসিরের

0
460
nasir

নাসির হোসেন বাংলাদেশের ক্রিকেটের একটি বহুল আলোচিত, বিতর্কিত এবং আক্ষেপের নাম। জাতীয় দলের জার্সিতে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন গত বছরের অক্টোবর মাসে ইংল্যান্ডের বিপক্ষে। এরপর বিভিন্ন কারণে স্কোয়াডেই জায়গা হয়নি সেরা ফিল্ডার খ্যাত নাসিরের। অবশেষে ত্রিদেশীয় সিরিজের সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামা হলো তার। মাঠের ভেতরে এবং বাইরে নানান আমুদে কার্যকলাপের জন্য নাসির সবার কাছে বেশ জনপ্রিয়।

এতদিন দলে সুযোগ পেলেও বদলি ফিল্ডার কিংবা পানি সরবরাহের কাজেই বেশি দেখা গেছে নাসিরকে। টিম ম্যানেজম্যান্ট এবং কোচ তার ওপর সন্তুষ্ট ছিলেন না। নাসিরের আচরণগত সমস্যার কথাও মিডিয়ায় এসেছে বহুবার। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নাসিরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। গতবছরের শেষ দিক থেকে চলতি বছরে বিভিন্ন বিতর্কে বাংলাদেশের যে কয়জন ক্রিকেটার জড়িয়েছেন নাসির তাদের মধ্যে অন্যতম।

ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্মেন্সের পর ত্রিদেশীয় সিরিজে সুযোগ পেলেও চ্যাম্পিয়নস ট্রফির স্কোয়াডে জায়গা হয়নি তার। ত্রিদেশীয় সিরিজেও সবগুলো ম্যাচ বসে কাটিয়েছেন। আজ তাকে জায়গা করে দেওয়ার জন্য একাদশ থেকে বাদ পড়েছেন সদ্য অভিষিক্ত স্পিনার সানজামুল ইসলাম। আয়ারল্যান্ডের বিপক্ষে গত ম্যাচে তিনি ২ উইকেট শিকার করেছিলেন। নাসিরের প্রত্যাবর্তনের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। অবশ্য শুরুতেই মাশরাফির বলে বিধ্বংসী ল্যাথামের ক্যাচ ছেড়েছেন নাসির।

LEAVE A REPLY