আমরা মহাজোটে নয়, বিরোধী দলে: এরশাদ

0
629
ersad 2016

বিরোধী দল হিসেবে মন্ত্রিসভায় থাকা না-থাকা নিয়ে এতদিনকার নিজের অবস্থান থেকে সরে এসে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আমরা আর মহাজোটে নেই। আছি বিরোধী দলে।

পৃথিবীর বহুদেশে বিরোধী দল থেকেও মন্ত্রী আছে। এটা দোষের কিছু নয়। জাতীয় পার্টি আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে। সে জন্য প্রার্থী সংগ্রহের কাজ চলছে। আজ শনিবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে এরশাদ এই মন্তব্য করেন। তিনি বলেন. আমরা প্রেস কনফারেন্স করে রূপরেখা দিয়েছি কি ধরনের নির্বাচন কমিশন হবে। এ-সংক্রান্ত একটা আইন হওয়া দরকার। ভারতেও এই আইন নাই। রাষ্ট্রপতির সাথেও আমরা বসব। টাইম ফিক্সড হয়েছে। আমরা চাই ১টি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন। রাষ্ট্রপতির সাথে বসার পর যদি আমরা এ ধরনের কমিশন না পাই, তাহলে এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নিয়ে কথা বলব এরশাদ।

এর আগে বিভিন্ন সময় তিনি তার বক্তব্য ও বিবৃতিতে বলেছিলেন, আমরা বিরোধী দল না কি দল তা জনগণ জানতে চায়। শিগগিরই আমিসহ আমার দলের মন্ত্রীরা মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে সত্যিকার অর্থে বিরোধী দল হিসেবে কাজ করবে। এরশাদ এ জন্য পদত্যাগপত্র তৈরি করে নিজেরে টেবিলের ড্রয়ারে রেখেছিলেন বলেও সাংবাদিকদের জানিয়েছিলেন। এ বিষয়ে তার সাক্ষাৎকার পত্রিকায় প্রকাশও পেয়েছিল। কিন্তু সেই অবস্থান থেকে এখন এরশাদ সরে আসলেন।

সরকার মামলা দিয়ে আপনাকে কাবু করছে সাংবাদিকদের এমন প্রশ্নের কোনো উত্তর না দিয়ে এরশাদ বলেন, আগামী ১ জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী। সে উপলক্ষে রংপুর থেকে সর্বোচ্চ পরিমাণ লোক যেতে হবে ঢাকায়। মূলত এসব অনুষ্ঠানে রংপুর ও বরিশাল মহাসচিবের এলাকা থেকেই বেশি লোক আসে। এর মাধ্যমে বুঝিয়ে দিতে হবে, জাতীয় পার্টি আছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এরশাদ আজ শনিবার সকালে রংপুর আসেন। সেখানে গার্ড অব অনার নেওয়ার পর তিনি প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে রংপুর জেলা, মহানগর, উপজেলা নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। এর আগে তিসি সার্কিট হাউজে আসলে তাকে স্লোগান ও ফুল দিয়ে বরণ করেন নেতাকর্মীরা।

LEAVE A REPLY