কঠিন শাস্তি পেলেন সাকিব

0
424

মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের প্রথম কোয়ালিফায়ারে অল্প রানের পুঁজি নিয়েও সহজেই জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। তবে ম্যাচে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। এদিকে মাঠে পাকিস্তানি আম্পায়ার খালিদ মাহমুদের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে তার সঙ্গে বাজে আচরণ করায় জরিমানা করা হয়েছে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানের। পাশাপাশি যোগ হয়েছে ডিমেরিট পয়েন্ট।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারের দ্বিতীয় ইনিংসে আবু জাহেদ রাহির প্রথম ওভারের ৫ম বলে আম্পায়ার খালিদ মাহমুদের সিদ্ধান্তে প্রথমে রাহি ও পরে সাকিব বাজে আচরণ করেন। তবে ম্যাচ শেষে দুই আম্পায়ারের কাছে নিজের ভুল স্বীকার করেছেন সাকিব ও রাহি। তাই, আম্পায়াররা আর এই দুই খেলোয়াড়ের নামে অভিযোগ করেননি।

কিন্তু শেষে ম্যাচ রেফারি রকিবুল হাসান আচরণবিধি লঙ্ঘনে সাকিবের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেছেন। এপ্রসঙ্গে ম্যাচ রেফারি রকিবুল হাসান জানান, “সাকিবের আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করায় তার ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। যদিও আম্পায়াররা তার বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি।’ শুধু জরিমানা নয়, সঙ্গে লেভেল-১ ভঙ্গ করায় দুই ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে সাকিবের নামের পাশে।”

LEAVE A REPLY