ত্বকের সুরক্ষায় প্রতিদিন রূপচর্চায় গোলাপজলের ব্যবহার

0
780
ত্বকের সুরক্ষায় প্রতিদিন রূপচর্চায় গোলাপজলের ব্যবহার

ত্বকের নানান ধরণের সমস্যা সমাধানে গোলাপজল অনেক প্রাচীনকাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিসহ ত্বকের ইনফেকশন দূর করার ক্ষমতাও রয়েছে। ত্বকের সুরক্ষায় প্রতিদিন রূপচর্চায় গোলাপজল রাখা অনেক কার্যকরী। এতে ত্বক থাকবে সুন্দর। আসুন, দেখে নেয়া যাক গোলাপজলের এমনই কিছু সৌন্দর্য উপকারিতা।

রোদে পোড়া দাগ এবং ত্বকের অ্যালার্জি দূর করতে গোলাপজল

গোলাপজলের রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান যা ত্বকের রোদে পোড়া ভাব দূর করে। অনেকে রোদে পোড়ার জন্য ত্বকে অ্যালার্জির সমস্যায় পড়েন। তাদের জন্যও গোলাপজল বেশ উপকারী। গোলাপজল এবং পানি দিয়ে মুখ ধোয়া শুরু করুন দিনে ২ বার। অ্যালার্জির সমস্যা থেকে রেহাই পাবেন।

ব্রণের সমস্যা সমাধানে গোলাপজল

ত্বকের ব্রণের সমস্যা থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন গোলাপজল। গোলাপজল ত্বকের ভেতর থেকে ময়লা এবং অতিরিক্ত তেল দূর করে ব্রণের সমস্যা সমাধান করে। মুখ সাধারণভাবে ধোয়ার পর তুলোর বল গোলাপজলে ভিজিয়ে নিয়ে ত্বকের ওপর বুলিয়ে নিন। ক্লিনজারের মত কাজ দেবে।

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে গোলাপজল

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে গোলাপজলের জুড়ি নেই। গোলাপজল ত্বককে উজ্জ্বল করে ত্বকে আনে গোলাপি আভা। সব চাইতে ভালো ফল পেতে ত্বকে রাতে গোলাপজল লাগান। এই গোলাপজল পুরো রাত ত্বকের উজ্জলতায় কাজ করে। সকালে উঠে মুখ ধুয়ে ত্বকের উজ্জ্বলতা টের পাবেন। প্রতিদিন রাতে ব্যবহার করুন গোলাপজল।

LEAVE A REPLY