নিজেদের ফেভারিট ভাবছে না টাইগাররা

0
547
masrafi bin murtoza

masrafi bin murtozaঘরের মাটিতে শেষ ৬টি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। শেষ ৫ টি জিতেছে টানা। এর মধ্যে বধ করেছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী প্রতিপক্ষকে। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতেই জয়ের স্মৃতি আছে টাইগারদের। শুধু তাই না। গত বছর অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডকে হারিয়ে তাদের বিশ্বকাপ থেকে বিদায় করে দেয় মাশরাফি বিন মুর্তজার দলকে। প্রথমবারের মতো বিশ্বকাপের নক আউট পর্বে খেলে। গেল ৪ দেখায়  ৩ বার হারিয়েছে ইংল্যান্ডকে। সব মিলিয়ে শুক্রবার শুরু ৩ ম্যাচের সিরিজে নিজেদের ফেভারিট তো ভাবতেই পারে বাংলাদেশের! টাইগার অধিনায়ক মাশরাফির বিন মুর্তজা এখানেই প্রবল আপত্তি।

১ম ওয়ানডেটা মিরপুরে শুরু হবে দুপুর ২. ৩০ মিনিটে। মাত্রই আফগানিস্তানকে এই মাঠে ২-১ এ সিরিজ হারিয়ে নতুন শুরু করছেন মাশরাফিরা। এই শুরুর সময় সব পরিসংখ্যান তাদের পক্ষে। কিন্তু মাশরাফি খুব সতর্ক, “‘কয়েকজন খেলোয়াড় আসেনি বলে ইংল্যান্ডের এই দলটিকে মোটেও দুর্বল ভাবা ঠিক হবে না। বেশ কিছুদিন ধরে তারা দারুণ ক্রিকেট খেলছেন।” বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে প্রসঙ্গটা আসলে ইংল্যান্ডকে সামনে তুলে ধরে মাশরাফি বলেছেন, “ইংল্যান্ড দলের বিপক্ষে আমাদের ফেভারিট ভাবা ঠিক হবে না। আমি বলব, তাদের সঙ্গে আমাদের লড়াইটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমরা প্রস্তুত তাদের মুখোমুখি হওয়ার জন্য।

অবশ্য একটি বিষয় নিশ্চিত করতে চান মাশরাফি। দলের কাছ থেকেও তেমন পারফরম্যান্স চান যাতে ধারাবাহিকতাটা উঠে আসে। আগে ইংল্যান্ডের বিপক্ষে কি হয়েছে না হয়েছে তা নিয়ে আপাতত ভাবতেও চাননা। মাশরাফির ভাষায়, “ঘরের মাঠে বেশ কিছুদিন ধরেই আমরা  ভালো ক্রিকেট খেলছি। এর ধারাবাহিকতা এই সিরিজেও ধরে রাখতে চাই। এর সাথে তার ফুটনোট, “তবে ইংল্যান্ডের বিপক্ষে সাফল্য পাওয়া খুব ১টা সহজ হবে না। হ্যাঁ, এটা ঠিক যে তাদের বিপক্ষে আগের কিছু ভালো সাফল্য আছে। সেই স্মৃতিগুলো মনে করতে চাই না। আমরা শুধু এই সিরিজ নিয়েই ভাবছি।

LEAVE A REPLY