পাকা চুল ঢেকে ফেলার দারুণ কিছু উপায় জেনে নিন

0
350

hearবেশ কিছু চুল পেকে গেছে? কিংবা কয়েকটিই হয়ত পেকেছে? এই চুলগুলো আপনার সৌন্দর্যহানির জন্য যথেষ্ট। বিশেষ করে মেয়েদের মাথায় পাকা চুল খুবই অস্বস্তিকর বিষয়। এদের সামলে নিতে কলপ বা মেহেদি ব্যবহার করেন অনেকে। তবে পাকা চুল সবার চোখের আড়াল করার কিছু দারুণ উপায় রয়েছে। এর সম্পর্কে ধারণা দিয়েছেন ভারতের মেক-আপ এক্সপার্ট এবং স্টার সেলুন এন’ একাডেমির পরিচালক আশমিন মুঞ্জাল। এগুলো জেনে নিন। নারীদের বেশ কাজে লাগবে।

১. চুলের চক : সহজে মেলে হেয়ার চক। এর ব্যবহারে স্টাইলিশ এবং ভিন্ন রংয়ের চুল পেতে পারেন। তবে চুলের চক ক্ষতিকর। তাই কয়েকটি পাকা চুল ঢাকতে এগুলো ব্যবহার করা যেতে পারে।

২. রঙিন সুতা : চুলের সৌন্দর্য বৃদ্ধিতে রঙিন সুতা বেশ কাজের। যে চুলগুলো পেকে যেছে, সেখানে এমন রঙিন সুতা বেঁধে নিতে পারেন। এতে বেশ ফাঙ্কি লুক পাবেন।

৩. স্লিক সাইড পার্টেড পনি টেইল : একটা পনি টেইল করে ফেলুন। এর মাঝে পাকা চুলগুলো দিয়ে দিন। আর দেখা যাবে না। ব্যস্ততার মাঝে এ পদ্ধতি ভালো কাজের।

৪. হালকা সজ্জা : সাদা চুল ঢেকে ফেলার বিভিন্ন অ্যাকসেরসরিজ রয়েছে। কৃত্রিম ফুল, স্বচ্ছ পাথরের বেড ইত্যাদি। এ ছাড়া চুলের স্বচ্ছ ব্যান্ড বা ব্যান্ডানাও যথেষ্ট।

৫. কার্ল করুন : কার্লি চুলের স্টাইল বেশ জনপ্রিয়। আপনাকে ভিন্ন লুক দিতে পারে। আবার এই স্টাইল পাকা চুল সামলে নেয়। চুল কার্ল করা খুব সহজ কাজ। যে অংশ পাকা চুল রয়েছে সেখানে কার্ল করে নিন।

৬. সাইড সুইপ্ট হেভি ব্যাঙ্কস : চুলে এই স্টাইল পাকা চুল ঢাকতে পারে। বিশেষ করে যাদের মাথার ওপরে বা নিচের দিকে সাদা চুল স্পষ্ট হয়ে থাকে, তাদের জন্য হেভি ব্যাঙ্কস কাট অস্বস্তিকর অবস্থা থেকে দূরে রাখতে পারে।

৭. খোঁপা করুন : এতে সব ঝামেলা শেষ। মাথার যেখানেই পাকা চুল থাকুক সব আড়ালে চলে যাবে এক খোঁপাতে। তা ছাড়া খোঁপা জনপ্রিয় এক স্টাইল। তবে এমনভাবে খোঁপা করতে হবে যে সাদা চুলগুলো বাইরের দিকে না থাকে। চুলে এই স্টাইলটি আপনার ব্যক্তিত্বও ফুটিয়ে তুলবে।

LEAVE A REPLY