পুরো কৃতিত্ব হাতুরুসিংহকে দিলেন ইমরুল

0
265
imrul-kayes

imrul-kayesসফরকারী ইংল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শুরুর আগে আবহাওয়ার সাথে মানিয়ে নিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে সফরকারীরা। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ হেরে গেলেও, ম্যাচে উজ্জ্বল ছিলেন জাতীয় দল থেকে অন্তর্ভুক্ত ক্রিকেটাররা। এ যাত্রায় অবশ্য সবার থেকে কয়েক ধাপ এগিয়ে ছিলেন ইমরুল কায়েস।

ইংলিশ বোলারদের বিপক্ষে দুর্দান্ত ব্যাট চালিয়ে শতক হাঁকানোর পাশাপাশি নিজের জাত চেনানো ইমরুল আসন্ন সফরের জন্য অর্জন করে নিয়েছেন আত্মবিশ্বাসও। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার কথা জানালেন হাসি মুখেই।

একই সাথে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে টিকে থাকতে হলে সর্বদা অসাধারণ কিছু করে দেখাতে হবে বলে বিশ্বাস করেন ইমরুল। ‘বাংলাদেশ দলে জায়গা পেতে এখন অনেক প্রতিযোগীতা হয়। তাই জায়গা পেতে হলে আমাকে অসাধারণ কিছু করে দেখাতে হবে। গড় পারফরম্যান্স দিয়ে দলে টিকা কষ্টকর। ১ম ওয়ানডেতে খেললেও পরের ২, ম্যাচে দলের বাইরে থাকাটা আমাকে ভালো কিছু করার তাগিদ দিচ্ছিল। এ ইনিংসটি তাই এখন আমাকে স্বস্তি দিচ্ছে।’

প্রস্তুতি ম্যাচে বিশাল ৬ ওভার বাউন্ডারি আর ১১ চারে গড়া ৯১ বলের ১২১ রান আসন্ন সিরিজে ভালো খেলার আত্মবিশ্বাস জোগাবে বলেও মনে করেন তিনি।

‘অবশ্যই এটা আন্তর্জাতিক ম্যাচ না। তবে আন্তর্জাতিক ম্যাচের মতো সবকিছু ছিল। আমার জন্য এটা খুব প্রয়োজন ছিল। অনেক দিন পর এমন একটা ইনিংস খেলতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। সেই সঙ্গে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নেয়ার সুযোগ পেয়েছি। এমন একটা দলের বিপক্ষে সেঞ্চুরি করলে আত্মবিশ্বাস বেড়ে যায়।’

অন্যদিকে খোলস ছেড়ে বেড়িয়ে এসে এ ধরণের লম্বা ইনিংস খেলতে পারার জন্য পুরো কৃতিত্বটাই জাতীয় দলের প্রধান কোচ হাতুরুসিংহেকে দিলেন ইমরুল কায়েস। ব্যাটিংয়ের ধরণ বদলে দেয়ার জন্য কোচের কথা উল্লেখ করে ইমরুল বলেন, ”২ দিন আগে কোচ আমাকে একটা পরামর্শ দিয়েছেন, যেটা আমাকে অনেক সহায়তা করেছে। এর আগে শুধু সামনে গিয়ে শট খেলার জন্য তৈরি থাকতাম। কোচ আমাকে বলেছেন, ‘তুমি সব সময় তৈরি থাকবে ৩টি শটের জন্য। ৩টি শটের জন্য তৈরি থাকলে তোমার অপশন থাকে অনেক।’ শেষ ২ দিন অনুশীলনে আমি এটা চেষ্টা করেছি। হয়তো এই জন্যই সাফল্য পেয়েছি।

LEAVE A REPLY