বাংলাদেশকে হুমকি বেন স্টোকসের!

0
714
bangladesh-vs-england-raf-discuse

bangladesh-vs-england-raf-discuse

 

 

 

 

 

 

 

 

১ম ওয়ানডে হারের কারণে ২য় ম্যাচে জয়টা অনিবার্য ছিল বাংলাদেশের জন্য। সেই লক্ষ্যে কাল মাঠে নেমে ইংলিশদের নাস্তানাবুদ করেছে টাইগাররা। একের পর এক উইকেট শিকারের পর তাদের বাধভাঙা উল্লাস। আর সেই উদযাপনের কারণে শাস্তি পেতে হচ্ছে ম্যাচজয়ের নায়ক মাশরাফি মর্তুজা। তার সাথে শাস্তি পাচ্ছেন টপ অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানকেও। এক রেটিং পয়েন্ট করে কাটা যাবে তাদের।

বিসিবির এক সূত্র থেকে জানা গেছে, আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাশরাফি এবং সাব্বিরের এক রেটিং পয়েন্ট করে কাটা হবে।

 

বাংলাদেশের দেয়া ২৩৯ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে গিয়ে হিমশিম খায় ইংল্যান্ড। এক পর্যায়ে দলের হাল ধরেন অধিনায়ক জস বাটলার ও জনি বেয়ারস্টো। এ জুটির ভাঙন ধরান তাসকিন। বেয়ারস্টোকে ৩৫ রানে ফেরান। ক্রিজে রয়ে যান বাটলার। এরপর মইন আলি মাত্র ৪ রান করে ফিরে যান। কিন্তু বাটলারকে কোনোভাবেই ফেরানো যাচ্ছিল না।

ঠিক সেই মুহূর্তে এই উইকেটটি শিকার করা খুব জরুরি ছিল বাংলাদেশ দলের জন্য।

 

আর তা পেয়ে যান তাসকিন আহামেদ। ২৮তম ওভারের ১ম বলে খেলতে গিয়ে মিস করেন বাটলার। ফলে বল পায়ে লাগলে বেশ জোরালো আবেদন করেন তাসকিন। কিন্তু আম্পায়ার তাতে সাড়া না দিলে বেশ উত্তেজিত হয়ে পড়েন বাংলাদেশ দল। এরপর অধিনায়কের সাথে আলোচনা করে রিভিউর সিদ্ধান্ত নেন তারা।

রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত আসলে উল্লাসে ফেটে পড়ে বাংলাদেশের টাইগাররা। আর বাংলাদেশের এমন উদযাপন পছন্দ হয়নি বাটলারের। তিনি জড়িয়ে পড়েন বিতর্কে। এই সময় তার সাথে তর্কে জড়ান সাব্বির ও মাহমুদউল্লাহরাও।

 

আম্পায়ার যখন বাটলারকে আউট ঘোষণা করেন তখন বাংলাদেশের খেলোয়াড়রা হাত ঘুরিয়ে উদযাপন করে, বিশেষ করে সাব্বির রহমান। বাদ যাননি অধিনায়কও। কারণ বাটলারের গুরুত্বপূর্ণ উইকেট পড়ার কারণে জয় অনেকটা নিশ্চিতই ছিল বাংলাদেশের । রিভিউর সিদ্ধান্ত নিজেদের পক্ষে যাওয়ায় একটু বেশিই আনন্দিত হয়ে পড়েন মাশরাফি বাহিনী।

বিসিবির এক সূত্র থেকে জানা গেছে মাশরাফি এবং সাব্বির উভয় খেলোয়াড়ের ১ রেটিং পয়েন্ট করে কাটা হতে পারে। এর আগে আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সাথে তর্কে জড়িয়ে পড়ায় ২ পয়েন্ট কাটা গিয়েছিল সাব্বিরের। আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ২৪ মাসের মধ্যে আর ১ পয়েন্ট কাটা গেলে কমপক্ষে এক ম্যাচ নিষেধাজ্ঞার কবলে পড়বেন তিনি।

LEAVE A REPLY