বাংলাদেশের প্রত্যাশা নিউজিল্যান্ডের পরাজয়

0
407
bangladesh cric tim robi

ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড। এ ম্যাচের ফলাফলের দিকে চেয়ে আছে বাংলাদেশ। কারণ, এ ম্যাচে নিউজিল্যান্ড হেরে গেলে সিরিজের শেষ ম্যাচে জয় পেলেই শিরোপা জিতবে বাংলাদেশ। যে কারণে ম্যাচটি তিন দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এখন পর্যন্ত ২ খেলায় অংশ নিয়ে দুই জয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। আর ৩ খেলায় ১টি ও ১টি পরিত্যক্ত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে বাংলাদেশ। সমানসংখ্যক ম্যাচে ২ হার ও ১টি পরিত্যক্ত ম্যাচের ফলে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আয়ারল্যান্ড।

তাই ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে আগামীকাল জয় পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে নিউজিল্যান্ড। আর যদি কিউইরা হেরে যায়, তবে চ্যাম্পিয়ন হবার দারুণ এক সুযোগ থাকবে বাংলাদেশের। তখন সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতেই হবে টাইগারদের। এছাড়া আগামীকালের ম্যাচটি ড্র বা পরিত্যক্ত হলেও শেষ ম্যাচে জয়ের পাশাপাশি রান রেটে এগিয়ে থাকতে হবে বাংলাদেশকে।

নিউজিল্যান্ডকে কালকের ম্যাচে হারালেও চ্যাম্পিয়ন হবার কোন সুযোগ থাকছে না আয়ারল্যান্ডের। এমন সমীকরণ বেশ ভালোই জানা আছে আইরিশদের। তারপরও জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চাইবে স্বাগতিকরা। দেশের মাটিতে কোন টুর্নামেন্টে একটি জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামবে আয়ারর‌্যান্ড।
জয়ের জন্য মরিয়া থাকবে নিউজিল্যান্ডও। শুধুমাত্র শিরোপা নিশ্চিতের জন্যই নয়, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে জয়ের মধ্যেই থাকতে চায় কিউইরা। অবশ্য প্রথম দুই ম্যাচে ব্যাট-বলের পারফরমেন্সে শত ভাগ সফল ছিলো নিউজিল্যান্ড। প্রথম পর্বে আয়ারল্যান্ডকে ৫১ রানে ও বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছিলো কিউইরা।

LEAVE A REPLY