ভারতকে রুখে দিলেন মুশফিক-মিরাজ

0
463
musfik test

ভারতকে রুখে দিয়েছেন মুশফিকুর রহিম আর মেহেদি হাসান মিরাজ। তারা ৭৯ রানের চমৎকার পার্টনারশিপ উপহার দিয়ে হায়দরাবাদ টেস্টের ৩য় দিন পার করিয়ে দিয়েছেন। শনিবারের খেলাশেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ৩২২ রান। মুশফিক ৮১ এবং মিরাজ ৫১ রানে ক্রিজে আছেন। বাংলাদেশ এখনো ভারতের চেয়ে ৩৬৫ রানে পিছিয়ে আছে। তবে তারা ফলোঅন এড়ানোর সম্ভাবনা কিছুটা হলেও জাগিয়ে তুলেছেন।
এর পর ব্যাট করতে নামবেন তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।
মুশফিক আর মিরাজ দুজনেই ধৈর্যশীল ইনিংস খেলেছেন। মুশফিক ২০৫ বল খেলেছেন। এর মধ্যে মাত্র ১২টি ৪ হাঁকিয়েছেন। আর মিরাজ ১০৩ বলে করেছেন ৫১ রান। তিনি ১০টি ১০ মেরেছেন।
বাংলাদেশ আজ শুরু করেছিল ১ উইকেটে ৪১ রান নিয়ে। তামিম ইকবাল ২৪ আর মুমিনুল হক ১ রান নিয়ে শুরু করেছিলেন। কিন্তু তারা বেশিদূর যেতে পারেননি। তামিম ২৪ রানেই রান আউট হয়ে যাণ। মোমিনুল বিদায় নেন ১২ রান করে। এরপর মাহমুদুল্লাহ ২৮, সাকিব আল হাসান ৮২ এবং সাব্বির রহমান ১৬ রান করে ফিরে যান।

এর আগে আশাহত করেন সাকিব আল হাসান। আরেকটি সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন। সেইসাথে জাগিয়েছিলেন প্রতিরোধের সম্ভাবনাও। কিন্তু হলো না। ব্যক্তিগত ৮২ রানের মাথায় তিনি অশ্বিনের শিকার হয়ে ফিরে গেছেন। ফলে আরেকটু চাপে পড়ে বাংলাদেশ।
সাকিবকে মনে হচ্ছিল তিনি বেশ ছন্দে আছেন। ভারতীয় বোলারদের ওপর প্রাধান্যও বিস্তার করেছিলেন। কিন্তু বাজে শট খেলার মাসুল তিনি কেবল নিজে দিলেন, তাই নয়, দলকেও এজন্য বড় মাসুল দিতে হতে পারে।
সাকিবের পর সাব্বির রহমান ১৬ রান করে বিদায় নেন।
ভারত প্রথম ইনিংসে করেছিল ৬ উইকেটে ৬৮৭ রান।

LEAVE A REPLY