যেসব কারণে পুরুষরা প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পায়!

0
1114
যেসব কারণে পুরুষরা প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পায়!

‘প্রেম করবো মাথা খারাপ! প্রেম মানুষ করে?’ এমন কথা অনেক পুরুষই বলে থাকেন। কিন্তু এমন কথা বলার পরেও অনেক পুরুষকেই হর হামেশা প্রেমের সম্পর্কে জড়াতে দেখা যায়। আবার কেউ কেউ সত্যিই প্রেমের সম্পর্ক থেকে অনেক দূরে রাখেন নিজেকে। কিন্তু কেন? পুরুষরা প্রেমের সম্পর্কে জড়াতে কেনো ভয় পায়?

প্রেমের সম্পর্কে জড়াতে অধিকাংশ পুরুষই ভয় পায়। নানান দায়িত্ব, ঝামেলা ও জীবনচর্চার পরিবর্তনের ভয়ে অনেক পুরুষই প্রেমের সম্পর্কে জড়াতে চায় না। এছাড়াও আরো বেশ কিছু বিষয় আছে যেগুলো কারণে পুরুষরা প্রেমের সম্পর্কের দিকে এক পা আগালে তিন পা পিছিয়ে যায়। আসুন জেনে নেয়া যাক প্রেমের সম্পর্কে জড়াতে পুরুষদের ভয় পাওয়ার ৬টি কারণ সম্পর্কে।

টাকা খরচের ভয়

প্রেম করা মানেই টাকা খরচ। প্রেমিকা কে নিয়ে ঘুরতে যাওয়া, বিকেলে কিছু খাওয়া, বাসায় নামিয়ে দেয়া, উপহার কিনে দেয়া ইত্যাদি আরো নানান খরচ বেড়ে যায় প্রেম করলে। আর এই বাড়তি খরচ যোগাতে হিমশিম খেতে হয় অধিকাংশ পুরুষকেই। বিশেষ করে যারা নিজে আয় করেন না তাঁরা এই বাড়তি খরচ জোগানোর কথা চিন্তা করে প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পান।

স্বাধীনতা হারানোর ভয়

পুরুষরা মনে করেন একটি নারীর সাথে নিজেকে প্রেমের সম্পর্কে বেঁধে ফেলা মানেই নিজের স্বাধীনতা হারানো। যখন খুশি ঘুম, খাওয়া, রাত করে বাসায় ফেরা ইত্যাদি সব কিছুতেই প্রেমিকার নজরদারির ভয়ে প্রেম করার ইচ্ছাই চলে যায় অনেকের। বিশেষ করে যদি পুরনো প্রেমের তেঁতো অভিজ্ঞতা থেকে থাকে তাহলে প্রেমের সম্পর্কের পথে পা বাড়াতেই ভয় পায় পুরুষরা।

দায়িত্ব নেয়ার ভয়

প্রেমের সম্পর্ক মানেই প্রেমিকার দায়িত্ব নেয়া। আর এই দায়িত্ব নিতে ভয় পান অনেক পুরুষ। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে প্রেমিকার সুবিধা অসুবিধা দেখা, নিরাপত্তা দেয়া, সঙ্গে দেয়া, সময় দেয়া ইত্যাদি আরো নানান রকম দায়িত্ব নিতে হয় পুরুষদেরকে। এক সঙ্গে এতো দায়িত্ব কাঁধে চাপাতে ভয় পায় পুরুষরা। আর তাই অনেক পুরুষই প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পান।

বন্ধু হারানোর ভয়

অনেক পুরুষই প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পায় কারণ তাঁরা মনে করে প্রেমের সম্পর্কে জড়ালে বন্ধুরা তাদের থেকে দূরে সরে যাবে। প্রেমিকাকে সময় দিতে গিয়ে বন্ধুদের আড্ডায় যাওয়া হয়না অধিকাংশ পুরুষেরই। তাছাড়া অনেক সময় প্রেমিকা তার প্রেমিকের বন্ধুদেরকে পছন্দ করে না। ফলে বন্ধুদেরকে দূরে সরিয়ে দেয়ার চেষ্টা করে প্রেমিকের থেকে। তাই অনেক পুরুষই মনে করে প্রেম করলে বন্ধুত্ব নষ্ট হয়।

ঝগড়া হওয়ার ভয়

বর্তমান সময়ে প্রেম করা মানেই রাত জেগে চ্যাট করা, ফোনে কথা বলা, প্রেমিকার ঘন ঘন ফোন, মিস কল কিংবা ম্যাসেজ আসা। আর কোনো কারণে ফোন ধরতে না পারলেই শুরু হয় ঝগড়াঝাটি। এছাড়াও দেখা করতে না পারা, সময় কম দেয়া ও নানান বিষয় নিয়ে সারাক্ষণই ঝগড়াঝাটি লেগে থাকে অধিকাংশ প্রেমের সম্পর্কে। এসব দেখে অনেক পুরুষই প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পায়।

পরিবারের ভয়

প্রেম করা মানেই বিয়ের কথা ভাবা। আর নিজের পছন্দের মানুষের সাথে বিয়ের কথা বাসায় জানানোটা যেন পৃথিবীর সবচাইতে কঠিন একটি কাজ। প্রেমিকার বাসায় রাজি করানো, নিজের বাবা মা কে রাজি করানো, আত্মীয় স্বজনের কটু কথার ভয় ইত্যাদি আরো নানান রকম ঝামেলার কথা চিন্তা করে অনেক পুরুষই প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পায়।

LEAVE A REPLY