রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি আজহার আলীর

0
383

অবশেষে সব জল্পনা-কল্পনা আর অপেক্ষার পালা শেষ হলো। অস্ট্রেলিয়ার মাটিতে ৪৪ বছর আগের রেকর্ড ভাঙার লক্ষ্য ছিল ‘বৃদ্ধ’ আজহার আলীর সামনে।

মেলবোর্ন টেস্টের ৩য় দিনে কাজটি খুব সূচারুরুপেই করলেন আজহার। আজহারের এই অনন্য ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্ন টেস্টে ৯ উইকেটে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান।৪৪ বছর আগে ১৯৭২ সালে মাজিদ খানের ১৫৮ রানের ইনিংসটিই ছিল অস্ট্রেলিয়ার মাটিতে কোনো পাকিস্তানির সর্বোচ্চ রানের ইনিংস। এরপর কেউ এর চেয়ে বেশি রান করতে পারেনি। ২০৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে যা এবার করে দেখালেন আজহার। এ বছর এটি তার ২য় ডাবল সেঞ্চুরি। ১ ক্যালেন্ডার ইয়ারে কোনো পাকিস্তানির ২টি ডাবল সেঞ্চুরিও নেই। এটাও একটা রেকর্ড।

গত অক্টোবরেই দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজহার খেলেছিলেন অপরাজিত ৩০২ রানের এক ইনিংস। দুর্দান্ত ফর্মের এই বছরে পাকিস্তানি ওপেনার তুলে নিয়েছেন ১ হাজারের বেশি রান। মেলবোর্ন টেস্টে তার ডাবল সেঞ্চুরি অস্ট্রেলিয়ার মাটিতে কোনো পাকিস্তানির ১ম ডাবল সেঞ্চুরিও বটে।

কিন্তু এত রান করেও অজিদের ব্যাটিং তাণ্ডবে এখন কমই মনে হচ্ছে। ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে খুব ভালোভাবেই এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৪৪ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার রান ২ উইকেটে ২৪৫। উসমান খাজা ৭৩ রান করে অপরাজিত আছেন।

LEAVE A REPLY