র‌্যাংকিং গুরুত্বপূর্ণ নয়; ম্যাচ জেতাই আসল

0
361
bangladesh cricket team

১ম ওয়ানডেতে দারুণ জয়ের পর টাইগারদের ওপর সমর্থকদের প্রত্যাশার চাপ হু হু করে বেড়ে যাচ্ছে। ২য় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় র‌্যাংকিংয়ে এগিয়ে যাওয়ার সুযোগ নেই আর। তবে সুযোগ আছে ৩য় ম্যাচ জিতে পয়েন্ট বাড়িয়ে অবস্থান সুসংহত করা। অন্যদিকে ২০১৯ বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করার শেষ সময়ও ঘনিয়ে এসেছে।  সমর্থকরা যখন বসে এসব হিসাব নিকাশ করছেন তখন টাইগার কোচ চন্দ্রিকা হাথুরুসিংহের মাথায় কেবলই ম্যাচ জয়ের চিন্তা।

টাইগার কোচ এসব মাথাতেই আনতে চান না। কোনো চাপও দিতে চান না শিষ্যদের। আজ বৃহস্পতিবার অনুশীলন পর্ব শেষে সাংবাদিকদের মুখোমুখি হলেন রাশভারী এই শ্রীলঙ্কান কোচ। এক প্রশ্নের জবাবে স্বভাবসুলভভাবেই তিনি বললেন, ‘র‌্যাংকিং সমর্থক আর আপনাদের (সাংবাদিকদের) জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো ম্যাচ জেতা। আমরা এমনকি সেদিকে খেয়ালও করছি না। আমরা স্রেফ পরের ম্যাচটা জিততে হাই। কারণ যদি আমরা জিতি তবে র‌্যাংকিং এমনিতেই ভালো হবে।

ওয়ানডেতে ৯১ পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের ৭ নম্বরে থাকা বাংলাদেশ শ্রীলঙ্কা মিশন শুরু করে। ১ম ম্যাচ জয় এবং পরের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এখন টাইগারদের পয়েন্ট ৯৩। শেষ ম্যাচ জিতলে আরও ২ পয়েন্ট বাড়বে। আর হারলে ১ পয়েন্ট খোয়াতে হবে মাশরাফিদের।

LEAVE A REPLY