লা লিগায় রোনালদোর ৩০০ গোলের রেকর্ড

0
109

এসপানিওলের মাঠে ক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখে সঙ্গী হয় হারের (১-০) লজ্জা। সেই ধাক্কা কাটিয়ে পিএসজি ম্যাচের আগে ছন্দে ফিরেছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে ১০ জনের গেতাফের বিপক্ষে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে রিয়াল। জোড়া গোলে রেকর্ডবুকে নাম লিখিয়েছেন রোনালদো।

লা লিগায় লিওনেল মেসির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৩০০ গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। লক্ষ্যভেদ করেছেন দু’বার। ২৪ মিনিটের মাথায় লিড এনে দেন গ্যারেথ বেল। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে দু’জনকে কাটিয়ে চমৎকার ফিনিশিংয়ে মাইলফলক ছোঁয়া গোলে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান সিআর সেভেন।

বার্সেলোনা আইকন মেসির চেয়ে ৪৮ ম্যাচ কম খেলেই তিনশ’ গোলের অভিজাত তালিকায় প্রবেশ করেছেন রোনালদো। ২৮৬তম ম্যাচের রাতটি নিজের করে নিয়েছেন পর্তুগিজ সুপারস্টার।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রেঞ্চ ফরোয়ার্ড লইক রেমির দ্বিতীয় হলুদ কার্ডে ১০ জনের দলে পরিণত হয় ভিজিটররা। ৬৫ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করে গেতাফে। ৭৮ মিনিটে বাম প্রান্ত দিয়ে মার্সেলোর ক্রস থেকে হেডে বল জালে পাঠান রোনালদো। পূরণ করেন জোড়া গোল। পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

চ্যাম্পিয়নস লিগে দু’দিন পর শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচ খেলতে প্যারিসে যাওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিল গ্যালাকটিকোরা। প্রথম লেগে ৩-১ গোলে হেরে যাওয়া পিএসজির সামনে অগ্নিপরীক্ষাই অপেক্ষা করছে।

হোম ভেন্যুতে বাঁচামরার ম্যাচে নেইমারকে ছাড়াই নামতে হবে ফ্রেঞ্চ জায়ান্টদের। ইতোমধ্যেই ব্রাজিলিয়ান সেনসেনশনের পায়ে সার্জারি করা হয়েছে। সুস্থ হয়ে ট্রেনিংয়ে ফিরতে সময় লেগে পারে দুই মাস কিংবা তার কম বা বেশি।

লিগ শিরোপা ধরে রাখার মিশনে অনেকটাই ছিটকে গেছে রিয়াল। ২৭ ম্যাচে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ৫৪। অবস্থান তৃতীয়। এক ম্যাচ কম খেলা বার্সার সঙ্গে ব্যবধান ১২। সবশেষ ম্যাচে হোঁচট খাওয়া কাতালানদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সমান ২৬টি ম্যাচ খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ। দু’দলের পয়েন্ট যথাক্রমে ৬৬, ৬১।

LEAVE A REPLY